পাবনায় ১২৬ বর্ষী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর উদ্যোগে বইমেলা উদযাপন

pabna-booke-fair

পাবনায় ১২৬ বর্ষী অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর উদ্যোগে ও বইমেলা উদযাপন পরিষদের ব্যবস্থাপনায় ফেব্রুয়ারি মাসব্যাপী বইমেলা ও পুস্তক প্রদর্শনী শুরু হয়েছে বুধবার, ১ ফেব্রুয়ারি ২০১৭। পাবনা বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম বকুল পৌর মিলনায়তন অঙ্গনে বইমেলা ও অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীতে সপ্তাহব্যাপী পুস্তক প্রদর্শনীর আয়োজন করা হয়েছে।

এই বইমেলা সফল করতে সাংবাদিকসহ পাবনাবাসী সকলের সহযোগিতার আহবান জানিয়ে মঙ্গলবার (৩১ জানুয়ারি) পাবনা প্রেসক্লাবে বইমেলা উদযাপন পরিষদ এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।

বইমেলা উদযাপন পরিষদের সভাপতি প্রফেসর শিবজিত নাগের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উদযাপন পরিষদের সহ সভাপতি এম সাইদুল হক চুন্নু, অন্নদা গোবিন্দ পাবলিক লাইব্রেরীর মহাসচিব আব্দুল মতিন খান, বইমেলা উৎযাপন পরিষদের সহ সভাপতি ড. হাবিবুল্লাহ, সম্পাদক এ্যাড. আব্দুল হান্নান, সাংবাদিক রাজিউর রহমান রুমী প্রমুখ।

সম্মেলনে জানানো হয়,  বুধবার সন্ধ্যা ৬.২০ মিনিটে পুস্তক প্রদর্শনী ও সন্ধ্যা ৬.৪৫ মিনিটে বইমেলার শুভ উদ্বোধন হবে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বইমেলা ও পুস্তক প্রদর্শনীর উদ্বোধন করবেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আল-নকীব চৌধুরী।

ফেব্রুয়ারি মাসের প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ১০টা পর্যন্ত বইমেলা চলবে। বইমেলা অঙ্গনে প্রতিদিন আলোচনা, সঙ্গীত, নৃত্য, নাটক,আবৃত্তি,সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারের বইমেলায় ৩৫ টি বইয়ের স্টল থাকবে।