এবার মির্জা ফখরুলের নির্দেশে ছাত্রদলের ‘বয়স্ক’ ১২ বিদ্রোহী নেতাকে বহিষ্কার

 

 

নিউজ ডেস্ক: একের পর এক রহস্যের জন্ম দিয়ে যাচ্ছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হঠাৎ করেই তারেক রহমানের নির্দেশ অমান্য করে মির্জা ফখরুলের সরাসরি নির্দেশে জাতীয়তাবাদী ছাত্রদলের ‘বয়স্ক’ ১২ বিদ্রোহী নেতাকে বহিষ্কারের ঘোষণা দেয়া হয়েছে বলে সূত্র নিশ্চিত করেছে।

ছাত্রদলের সদ্য বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির ১২ জন ‘বিদ্রোহী’ নেতাকে শনিবার (২২ জুন) দিবাগত রাতে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়। বহিষ্কৃত এই ‘বয়স্ক’ নেতারা বয়সসীমা নির্ধারণ না করে ধারাবাহিক ছাত্রদলের কমিটি গঠনের দাবিতে বেশ কয়েকদিন ধরে আন্দোলন করে আসছিলেন।

সূত্র বলছে, জাতীয়তাবাদী ছাত্রদলের বিবাদমান বিষয় নিয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্পষ্ট নির্দেশনা থাকা সত্ত্বেও হঠাৎ করেই দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্দেশে এই বহিষ্কারের আদেশ দেয়া হয়েছে বলে দলের দপ্তর নিশ্চিত করেছে।

ওইদিন রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা বহির্ভূত কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে জাতীয়তাবাদী ছাত্রদলের নিম্নবর্ণিত নেতৃবৃন্দকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। বহিষ্কৃত নেতারা হলেন, বাশার সিদ্দিকি- সাধারণ সম্পাদক, ঢাকা