প্রতিটি উপজেলায় মডেল মসজিদ নির্মাণ করছে সরকার: রেজাউল করিম

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, ইসলামী মূল্যবোধ চর্চার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করে দিচ্ছে। এসব মডেল মসজিদে মুসল্লিরা স্বাচ্ছন্দ্যে নামাজ পড়ার পাশাপাশি ইসলামিক বিষয়ে গবেষণার সুযোগ পাবেন। সরকারি টাকায় মসজিদ নির্মাণের মতো এরকম উদ্যোগ এর আগে কোনো সরকার নেয়নি।

গতকাল সোমবার সন্ধ্যায় পিরোজপুরের স্বরূপকাঠি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে বাংলাদেশ ক্বারী সমিতির উদ্যোগে তৃতীয় আন্তর্জাতিক ক্বেরাত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শেখ হাসিনা অত্যন্ত ধর্মভীরু বলেই ইসলামের জন্য তিনি নানা উদ্যোগ নিচ্ছেন। তাঁর সরকার কোরআন-সুন্নাহবিরোধী কোনো আইন বাস্তবায়ন করবে না।

ক্বারী সাইদুর রহমান ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত ক্বেরাত সম্মেলনে সভাপতিত্ব করেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম। বক্তব্য দেন বাংলাদেশ ক্বারী সমিতির সভাপতি ক্বারী মো. হাবিবুর রহমান, সাইদুর রহমান ওয়েলফেয়ার সভাপতি মো. মাসুদুর রহমান।
সম্মেলনে অন্যান্যের মধ্যে পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাত হোসেন, পুলিশ সুপার মো. হায়াতুল ইসলাম খান, ইউএনও সরকার আব্দুল্লা আল মামুন বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।