১৭৫ মুক্তিযোদ্ধাকে চসিকের সংবর্ধনা

 

গতকাল মঙ্গলবার নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের হাতে সম্মাননা ক্রেস্ট ও চেক তুলে দেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। এ সময় ভূমিহীন দরিদ্র মুক্তিযোদ্ধা আবদুস সালামের হাতে তিনি ঘরের চাবি তুলে দেন।

সিটি মেয়র বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের প্রতি আমাদের দায়িত্ব ও দায়বদ্ধতা রয়েছে। সেই দৃষ্টিকোণ থেকে সংবর্ধনার পরিসর ও পরিধি অনেক বিস্তৃত করেছি। দায়িত্ব গ্রহণের প্রথম দুই বছর ১৫০ জন, পরের দুই বছর ১৭০ এবং এবার ১৭৫ বীর মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানানো হয়েছে।

কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়ার স্বাগত বক্তব্যে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ভারতের সহকারী হাই কমিশনার (ভারপ্রাপ্ত) শুভাশীষ সিনহা। অন্যান্যের মধ্যে রাশিয়ার অনারারি কনসাল জেনারেল স্থপতি আশিক ইমরান ও নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী বক্তব্য দেন।

এসময় সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, কাউন্সিলর নাজমুল হক ডিউক, মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চু, বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম, মো. মঈনুদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয়।