রোজায় মসজিদে তারাবিহ নামাজ স্থগিত করল সৌদি

 

সৌদি আরবে মসজিদে তারাবি নামাজ স্থগিত

করোনাভাইরাসের কারণে অনেক দেশই মসজিদে নামাজ আদায় বন্ধ করেছে। আগে ওমরা হজ স্থগিত করা সৌদি আরব এবার মসজিদে তারাবিহ নামাজ স্থগিত করেছে।
খবর গালফ নিউজের খবরে বলা হয়েছে, আসন্ন রমজানে সব মসজিদে তারাবিহ নামাজ স্থগিত করে মুসল্লিদের মসজিদের পরিবর্তে নিজ নিজ ঘরে তারাবিহ নামাজ পড়ার অনুরোধ করেছে সৌদি আরবের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়।
সৌদির ধর্মমন্ত্রী ড. আব্দুল লতিফ আল শেখ জানিয়েছেন, করোনা ঠেকাতে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ আদায় স্থগিতের চেয়েও তারাবিহ নামাজ স্থগিত গুরুত্বপূর্ণ। কারণ এ নামাজে মানুষ সমাগম বেশি হয়। করোনা দুর্যোগ কাটিয়ে উঠার জন্য তিনি সকল নাগরিককে আল্লাহর কাছে প্রার্থনা করার অনুরোধও জানান।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতদের জানাজায় ৫-৬ জনের বেশি উপস্থিত হওয়া যাবে না বলেও নির্দেশনা জারি করেছে সৌদি ধর্ম মন্ত্রণালয়।
ধর্মমন্ত্রী ড. আব্দুল লতিফ বলেছেন, কবরস্থানে জানাজার নামাজে মৃতের আত্মীয়দের পাঁচ থেকে ছয়জনের বেশি জড়ো হওয়া ঠিক নয়। এতে ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে। বাড়িতে অবস্থান করে মৃত ব্যক্তির জন্য বেশি করে প্রার্থনা করা উচিত।
জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী সোমবার সকাল পর্যন্ত সৌদি আরবে ৪ হাজার ৪৬২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে এখন পর্যন্ত মারা গেছেন ৫৯ জন।