কুড়িগ্রামে ত্রাণ দিতে গিয়েও বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ

 

কুড়িগ্রামে ত্রাণ বিতরণ করতে গিয়েও বিএনপি’র দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনার বিবরণে জানা যায়, আজ বেলা পৌনে তিনটার দিকে কুড়িগ্রাম শহরস্থ ভেলাকোপা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে, কুড়িগ্রাম জেলা বিএনপি’র আয়োজনে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরন অনুষ্ঠানে আগে মঞ্চে ওঠাকে কেন্দ্র করে, কুড়িগ্রাম জেলা বিএনপি’র সাধারন সম্পাদক মোঃ সাইফুর রহমান রানা এবং যুগ্ম সাধারন সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ এর দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে সাইফুর রহমান রানা সহ দুই গ্রুপেরই ৭-৮ জন আহত হয়। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। উক্ত সংঘর্ষের কারণে ত্রাণ বিতরণ কার্যক্রম বন্ধ হয়ে যায়।

এদিকে বিএনপি’র দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনায় স্থানীয় ত্রাণ প্রত্যাশীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। স্থানীয় একজন অভিযোগ করে বলেন, ঘটনা এরকম ঘটবে জানলে তিনি ত্রাণ নিতে আসতেন না। তিনি ত্রাণ নিতে এসে এরকম মারামারির বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।

নাম প্রকাশ না করার শর্তে, কুড়িগ্রাম বিএনপি’র এক সিনিয়র নেতা ক্ষোভ প্রকাশ করে বলেন, বিএনপি’র মধ্যে চেইন অফ কমান্ড বলতে কিছুই নেই। তা না হলে, রুহুল কবির রিজভির মত একজন সিনিয়র কেন্দ্রীয় নেতার উপস্থিতিতে এ ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটা সম্ভব ছিল না। তিনি দুঃখপ্রকাশ করে বলেন, বিএনপি এখন কার্যত একটি নাম সর্বস্ব দলে পরিণত হয়েছে। এই দলকে নিয়ে এখন তিনি আর কোন স্বপ্ন দেখেন না।

শেষ খবর পাওয়া পর্যন্ত, সংঘর্ষের কারণে ভেলাকোপা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ কার্যক্রম তাৎক্ষণিক বন্ধ ঘোষণা করা হয়েছে।