কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদ জানিয়েছেন সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীরা। গতকাল শনিবার রাজধানীসহ সারাদেশে মানববন্ধন ও সমাবেশ করেন তারা।

‘জাতির পিতার সম্মান, রাখবো মোরা অম্লান’ স্লোগান নিয়ে সমাবেশ করেন সরকারি কর্মকর্তারা। এতে প্রতিজ্ঞা করে বিসিএস কর্মকর্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কোনো রকমের অবমাননা ও অসম্মান হতে দেওয়া হবে না। বিসিএস অল ক্যাডার অ্যাসোসিয়েশনের আয়োজনে কেন্দ্রীয়ভাবে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ সমাবেশ হয়। এ ছাড়া বিভাগীয় শহর, জেলা ও উপজেলাতেও একই কর্মসূচি পালিত হয়। উপস্থিত ছিলেন নন-ক্যাডার কর্মকর্তারাও।

ঢাকার সমাবেশে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস। তিনি বলেন, আমরা আমাদের জীবদ্দশায় জাতির পিতার প্রতি কোনো রকমের অন্যায় ও অসম্মান হতে দেব না, এটাই হলো আজকের অঙ্গীকার। আমরা জনগণের সেবক। সংবিধানে জাতির পিতা রয়েছেন। আমাদের দায়িত্ব সংবিধান সমুন্নত রাখা। আমরা যদি থাকি, তা হলে জাতির পিতার অবমূল্যায়ন হওয়ার সুযোগ নেই। আমরা সারা জাতির কাছে প্রতিজ্ঞাবদ্ধ হতে এসেছি, এ রকম কোনো ঘটনা হতে দেব না। জয় বাংলা স্লোগান দেওয়ার আহ্বান জানিয়ে মুখ্য সচিব বলেন, জয় বাংলা শব্দটি মুক্তিযুদ্ধের। এখন থেকে শব্দটি ব্যবহারের জন্য প্রয়োজনে সরকারের কাছে অনুমতি চাওয়া হবে।