পাবনায় টর্নেডোতে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

পাবনায় টর্নেডোতে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

পাবনার সুজানগরে টর্নেডোর আঘাতে ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এতে আহত হয়েছেন অর্ধশতাধিক মানুষ। গতকাল সোমবার সন্ধ্যায় শক্তিশালী টর্নেডো আঘাত হানায় এই ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্তরা জানান, সোমবার সন্ধ্যায় ঝড় ও শিলাবৃষ্টির মধ্যে আকস্মিকভাবে টর্নেডো আঘাত হানে। এক মিনিটেরও কম সময় ধরে চলা এই টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় উপজেলার চিনাখড়া, চর গোন্দিপুর দুপপাড়া ও হাসেমপুর সাগরকান্দি খলিলপুর দুলাই গ্রামের বেশির ভাগ ঘরবাড়ি।

স্মরণকালের ভয়াবহ ও শক্তিশালী এই টর্নেডোর আঘাতে বিভিন্ন গ্রামের অন্তত ৫ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। ঘর ও গাছ চাপা পড়ে আহত হয় অর্ধশতাধিক মানুষ। ঘটনার পর থেকে সবকিছু হারিয়ে খোলা আকাশের নিচে মানবেতর জীবনযাপন করছেন ক্ষতিগ্রস্ত পরিবারগুলো। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণে কাজ করছে উপজেলা প্রশাসন।

আজ মঙ্গলবার সকালে খবর পেয়ে পাবনা ২ আসনের এমপি খন্দকার আজিজুল হক আরজু, উপজেলা চেয়ারম্যান, পৌর মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেন। তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসন, স্থানীয় এমপির উদ্যোগে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ৩০ কেজি করে চাল, নগদ ২ হাজার টাকা ও শুকনো খাবার বিতরণ করা হয়েছে। পাশাপাশি স্থানীয় বিভিন্ন পেশাজীবী মানুষ নগদ অর্থ ও কাপড়চোপড় দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।