ডিএনসিসি হাসপাতালের জন্য অ্যাম্বুলেন্স-লাশবাহী গাড়ি

ঢাকার মহাখালীতে ডেডিকেটেড ডিএনসিসি কোভিড হাসপাতালের জন্য দুটি অ্যাম্বুলেন্স এবং একটি লাশবাহী ফ্রিজার ভ্যান উপহার দিয়েছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। গতকাল মহাখালীতে ডিএনসিসি মার্কেটে স্থাপিত হাসপাতালে এসব যানবাহন হস্তান্তর করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় তিনি বলেন, হাসপাতালটি চালুর পর এতে কী কী প্রয়োজন তা খতিয়ে দেখা হয়েছে। তখন অ্যাম্বুলেন্সের বিষয়টি সামনে এসেছে। এখানে যারা আসেন, তাদের অনেকেরই তেমন আর্থিক সক্ষমতা নেই। সেসব মানুষের জন্য আমরা এই দুটি অ্যাম্বুলেন্স দিয়েছি। এগুলো বিনামূল্যে ব্যবহার করতে পারবেন। তিনি জানান, এই হাসপাতাল বানাতে ২৫৮টি দোকানের

 

বরাদ্দ বাতিল করতে হয়েছে। পর্ষদ সভায় সে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গত শনিবারও ২৭ লাখ দোকানদারকে ফেরত দেওয়া হয়েছে। অ্যাম্বুলেন্সগুলো চালাতে তেল, চালকসহ রক্ষণাবেক্ষণে যা কিছু লাগে- তা সিটি করপোরেশন বহন করবে। অ্যাম্বুলেন্স দুটি চলবে শুধু ঢাকার সিটি করপোরেশন এলাকার মধ্যে। অ্যাম্বুলেন্স দুটিতে আইসিইউর সমমানের সুবিধা রয়েছে।

অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, স্থানীয় কাউন্সিলর মো. নাসির, শফিউল্লাহ শফি, আবদুল মতিন, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিন, ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল জোবায়দুর রহমান উপস্থিত ছিলেন।