রূপপুর বিদ্যুৎ কেন্দ্রের অগ্রগতি দেখতে যাবে সংসদীয় কমিটি

সেপ্টেম্বর মাসের সুবিধাজনক সময়ে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের অগগ্রতি সরেজমিনে দেখতে যেতে চেয়েছে জাতীয় সংসদের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। কমিটি রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের সাথে সংশ্লিষ্ট অন্যান্য প্রকল্পগুলোর কাজও যথাসময়ের মধ্যে শেষ করার জন্য সুপারিশ করেছে।

বুধবার (২৪ আগস্ট) জাতীয় সংসদে অনুষ্ঠিত সংসদীয় কমিটির বৈঠকে এ তথ্য জানান হয়েছে। বৈঠকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা এবং রিসার্চ রি-এ্যাকটর স্থাপনের জন্য সম্ভাব্যতা যাচাইয়ের অগ্রগতির বিষয়ে আলোচনা হয়।

একাদশ জাতীয় সংসদের ‘বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির নবম বৈঠক আজ কমিটির সভাপতি আ. ফ. ম. রুহুল হক এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য মো. হাবিবে মিল্লাত, মো. শফিকুল আজম খাঁন, নিজাম উদ্দিন হাজারী, মো. মোজাফ্ফর হোসেন, মো. আক্তারুজ্জামান, শিরীন আহমেদ, সেলিমা আহমাদ এবং হাবিবা রহমান খান বৈঠকে অংশ নেন। সভাপতির বিশেষ আমন্ত্রণে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বৈঠকে যোগদান করেন।

এসময় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সচিব, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প এর প্রকল্প পরিচালক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ বৈঠকে উপস্থিত ছিলেন।